আনোয়ারার বিভিন্ন গ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে জোনাকী ফাউন্ডেশন

নিজস্ব প্রতিনিধি – চট্টগ্রাম আনোয়ারা উপজেলার সামাজিক মানবিক সংগঠনের মধ্যে অন্যতম জোনাকী ফাউন্ডেশন দিল বিনামূল্যে চিকিৎসা সেবা।
মহামারী করোনা ভাইরাসের জন্য মানুষ নিরুপায় কেউ কাউকে সাহায্য করতে পারতেছে না ব্যবসা বন্ধ,চাকরি বন্ধ, অর্থ উপার্জনের সবকিছুই বন্ধ একিবারে।
দু’মুঠো ভাত খেয়ে বেঁচে থাকবে মানুষ তাও অনেক কঠিন হয়ে দাঁড়িয়েছে।
দেশের এমন ক্রান্তিলগ্নে কেউ কারো নয় সেটাও ইতিমধ্যে সহজভাবে বোঝা যাচ্ছে বাবা অসুস্থ হলে ছেলে বাবার পাশে থাকারতো দূরের কথা বাড়ি থেকেও বের করে দিচ্ছে এমন ঘটনা ঘটেছে মহামারিতে।
এই কঠিন পরিস্থিতি একটু হলেও শান্ত হওয়ার জন্য বা করার জন্য সমাজের বিত্তবান,রাজনৈতিক,মানবিক সংগঠনের মত আনোয়ারা উপজেলার মানবিক সংগঠনের মধ্যে অন্যতম জোনাকী ফাউন্ডেশনও দেশের এই ক্রান্তিলগ্নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।ইতিমধ্যে সংগঠনটি অসহায় হতদরিদ্রদের মাঝে এবং বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিনদের মাঝে নগদ অর্থ সহ উপহার সামগ্রী দিয়েছেন।
এবার তাদের ভিন্ন উদ্যোগ সপ্তাহে একদিন আনোয়ারা উপজেলার বিভিন্ন জায়গায় বিনামূল্যে দিচ্ছেন চিকিৎসা সেবা সাথে সামর্থ্যহীন দের মাঝে বিনামূল্যে ঔষধ।
ইতিমধ্যে তারা ২৫জুন বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পযন্ত সংগঠনের সদস্যদের উপস্থিতিতে সরকারি নিদর্শনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার ঝি.বা.শি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রথম দিনের বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম সম্পন্ন করেছেন।
এই ব্যাপারে জানতে চাইলে সংগঠনটির চেয়ারম্যান ডাঃরাশেদুল আলম বলেন এই সময়টা দেশের জন্য খুবই কঠিন সময় কেউ কাউকে সাহায্য করতে পারতেছে না এমন অনেক পরিবার আছে মাথা ব্যাথা করলে পাঁচ টাকা দামের একটা ঔষধ কেনে খাওয়ার সামর্থ্য নেই।অন্ততপক্ষে প্রাথমিক চিকিৎসার অভাবে যাতে কেউ চিকিৎসা বঞ্চিত হয়ে মারা না যায় সেদিকে লক্ষ রেখে আমাদের সামর্থ্য অনুযায়ী সপ্তাহে একদিন আনোয়ারা উপজেলার বিভিন্ন গ্রামে আমরা বিনামূল্যে চিকিৎসা সেবা দিব ইনশাআল্লাহ।

Related posts