আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম এর উদ্যেগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন , আলোচনা সভা ও বিশেষ দোয়া মুনাজাত

এ এইচ এম নিজাম চৌধুরী ||

গতকাল ২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, ভাষা শহীদের ত্যাগ ও বাংলা ভাষার সঠিক ব্যবহার নিয়ে সংক্ষিপ্ত আলোচনা এবং ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাতের মধ্যদিয়ে দিবসটি পালন করে “আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম” ও এর অঙ্গসংগঠন “আনোয়ারা ব্লাড ব্যাংক”

আনোয়ারা অনলাইন নিউজ ফোরামের আহবায়ক আব্দুল মালেক চৌধুরী ও সদস্য সচিব আলী নূর জেমস এর নেতৃত্বে, সকল সদস্যের উপস্থিতিতে উপজেলার কাফকো হাউজিং কলোনি সংলগ্ন বধ্যভূমিতে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

দিবসের প্রথমে সকাল ৮- থেকে দুপুর ১ টা পর্যন্ত ভাষা দিবসকে সম্মান জানিয়ে, উপজেলার রায়পুর ইউনিয়নের সামাজিক ও মানবিক সংগঠন “প্রিয়-রায়পুরের ” আয়োজনে সাড়া দিয়ে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিও পালন করে আনোয়ারা ব্লাড ব্যাংক।

বধ্যভূমিতে সংক্ষিপ্ত আলোচনা সভায়, সভার প্রধান আকর্ষণ সংগঠনের আহবায়ক মালেক চৌধুরী ভাষা দিবসে শহীদ হওয়া সালাম, জব্বার, রফিক সহ সকল শহীদের আত্মত্যাগের কথা স্বরণ করিয়ে দেন এবং তরুণ প্রজন্মকে সত্যিকারের নাগরিক হয়ে গড়ে উঠে দেশ ও জাতির সেবায় জাগ্রত হওয়ার প্রেরণামূলক আলোচনা করেন।

সদস্য সচিব আলী নূর জেমস বলেন, আমাদের জীবনের গুরুত্বপূর্ণ সময়ের কিছুটা মানব সেবায় কাটাতে পারলে দেশের জন্য , দেশের ভাষার জন্য প্রাণ দানকারী শহীদের প্রতি কিছুটা সম্মান প্রদর্শন হবে। শহীদের জীবনের বিনিময় যে দেশ ও ভাষা পেয়েছি , আমাদের সেবা দিয়ে তার ম্যান রাখা উচিত।

সর্বশেষে সংগঠনের অন্যতম সদস্য হাফেজ আতিকুল্লার মুনাজাতে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে সভা সমাপ্ত হয়।

Related posts

Leave a Comment