আনোয়ারা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ শুক্রবার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের আনোয়ারা উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিল মোতাবেক আগামী শুক্রবার (২৯ অক্টোবর ) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আনোয়ারা প্রেসক্লাবের অস্থায়ী কার্যলয় কেন্দ্রে সকাল ১০ ঘটিকা হতে দুপুর ১২ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর পরপরই নির্বাচনী ফলাফল ঘোষণা করা হবে।

গণতান্ত্রিক ভোটের মাধ্যমে অর্জিত ফলাফল মেনে নেবেন বলে জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। তারপরেও থেমে নেই প্রচার-প্রচারনা। প্রার্থীরা ব্যস্ত সময় কাটাচ্ছেন ভোটারদের পেছনে। তাছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রার্থীদের সমর্থকরা প্রচারণা চালাচ্ছেন।

নির্বাচনী তফসিল মোতাবেক মনোনয়ন জমা, যাচাই-বাছাই ও প্রত্যাহার শেষে সভাপতি পদে দৈনিক আজাদী পত্রিকার আনোয়ারা প্রতিনিধি একে.এম নুরুল ইসলাম ও দৈনিক দেশ রূপান্তর পত্রিকার আনোয়ারা প্রতিনিধি জাহেদুল হক সহ ২ জন, সাধারন সম্পাদক পদে দৈনিক পূর্বকোণ পত্রিকার আনোয়ারা প্রতিনিধি হুমায়ুন কবির শাহ্ সুমন ও দৈনিক পূর্বদেশ পত্রিকার আনোয়ারা প্রতিনিধি খালেদ মনছুর সহ ২ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশগ্রহণ করছেন।

কার্যনির্বাহী কমিটির বাকি পদগুলোতে আলোচনার মাধ্যমে নির্বাচিত করা হবে বলে জানা যায়। উক্ত ভোট গ্রহণ পরিদর্শনের জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সুধীজনদের আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে নির্বাচন পরিচালনা করার জন্য প্রথম আলো পত্রিকার আনোয়ারা প্রতিনিধি মো. মোরশেদ হোসেন, দৈনিক যায়যায়দিন পত্রিকার আনোয়ারা প্রতিনিধি এবং আমার সংবাদ পত্রিকার আনোয়ারা প্রতিনিধি ডিএইচ মনছুরকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এ প্রসঙ্গে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক জাহাঙ্গীর আলম বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে একটি সুন্দর, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছি। ইতিমধ্যে সবধরণের প্রস্তুতি শেষ হয়েছে। ২৯ অক্টোবর শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।

প্রসঙ্গত ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর আনোয়ারায় প্রেসক্লাব প্রতিষ্ঠিত হওয়ার পর এই প্রথম উপজেলার কর্মরর্ত সাংবাদিকদের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Related posts