আনোয়ারা বারখাইনে নিজামের পুলে যে কোন সময় ঘটতে পারে ভয়ানক দুর্ঘটনা !!

আরিফ হোসেন মানিক – আনোয়ারা উপজেলার ৬নং বারখাইন ইউনিয়নের অন্যতম প্রধান সড়ক ঝিওরী -শিলাইগড়া সড়ক। এই সড়ককে সংযোগ করেছে নিজামের পুল নামের এই ব্রীজটি।
বারখাইন জামেয়া জুমহুরিয়া মাদ্রাসা, ঝি,বা,শি উচ্চ বিদ্যালয়,পশ্চিম বারখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকার হাট সহ গুরুত্বপুর্ন জায়গায় যাওয়ার একমাত্র যোগাযোগ মাধ্যম এই ব্রীজটি। এর উপর দিয়ে যাতায়াত করে গ্রামের স্কুল, কলেজের শতশত শিক্ষার্থী, শ্রমজীবী নারীপুরুষ থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ, সরকার হাটমুখী মানুষ এবং এলাকার সর্বস্তরের জনসাধারণ ।

ঝি,বা,শি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ জাহের জানান,ব্রীজটি অবনতি হওয়ায় বিশেষ করে গ্রামের শিক্ষার্থীদের স্কুলে আসতে অনেক কষ্ট হয়। তিনি ব্রীজটি দ্রুত সংস্কার এর দাবি জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায় , ব্রীজের মাঝখানে খন্ড খন্ড হয়ে ইট সিমেন্ট ভেঙ্গে ধ্বসে পড়ে গেছে। একটা রিকশাও আড়াআড়ি চলাচলের মত উপযুক্ত নয়। ভয়ানক রিস্ক নিয়ে পারাপার হচ্ছে সিএনজি , ব্যাটারিচালিত অটো রিকশা গুলো। প্রতিদিন হাজারো মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে এই ব্রিজটি নিয়ে। যেকোন সময় ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা। ইতিমধ্যে ঘটে গেছে কয়েকটি দুর্ঘটনা ।

এ ব্যাপারে ৬নং বারখাইন ইউনিয়নের চেয়ারম্যান হাসনাইন জলিল চৌধুরী শাকিলের কাছে জানতে চাইলে , তিনি সারা আনোয়ারাকে জানান, এটা বড় ব্রীজ হওয়ায় ইউনিয়ন পরিষদ থেকে কোন কাজ করা যাচ্ছে না। তিনি এব্যাপারে স্থানীয় এমপি ও ভুমিমন্ত্রী এবং উপজেলা চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে , যাতে এই ব্রীজের জন্য দ্রুত কোন প্রকল্প হাতে নেয়া হয়।

Related posts