আবারও বিশ্বকাপ ব্রাজিলের ঘরে

খেলা ডেস্ক
সারা আনোয়ারা

আজ ভোরে চরম নাটকীয়তায় ভরা এক ম্যাচে মেক্সিকোকে হারিয়ে ফিফা অনুর্ধ-১৭ বিশ্বকাপের শিরোপা জিতেছে ব্রাজিল। এই নিয়ে চতুর্থবারের মতো বয়সভিত্তিক এই আসরের শিরোপা নিজেদের করে নিলো সোলেকাওরা।

মেক্সিকো ২০০৫ এবং ২০১১ সালের শিরোপা জেতা দল , আরও একটি বিশ্বকাপ নিজেদের করে নেওয়ার পথে ভালোভাবেই এগিয়ে ছিলো। ৬৬ মিনিটে বায়ার্ন আলনসো গঞ্জালেজ অলিভিয়ানের গোলে এগিয়ে যায় উত্তর আমেরিকার দেশটি।

খেলার নির্ধারিত সময়ের মাত্র ৬ মিনিট আগে কাইও জর্জের গোলে সমতা ফেরায় ব্রাজিল। আর একেবারে শেষ মুহূর্তে দুর্দান্ত ভলিতে গোল করে দলের জয় নিশ্চিত করেন লাজারো।

১৯৯৭, ১৯৯৯ এবং ২০০৩ সালের পর আবারও বয়সভিত্তিক এই আসরের শিরোপা নিজেদের করে নিলো ব্রাজিল। ব্রাজিলে থেকে একটি শিরোপা বেশি জিতে এখনো শীর্ষে আছে নাইজেরিয়া।

এবারের আসরের সবগুলো ম্যাচ জয়লাভ করেই শিরোপা নিজেদের করে নিলো ব্রাজিল। ৫ গোল নিয়ে টুর্নামেন্টে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার মালিক হয়েছেন কাইও জর্জ।

৬ গোল করে গোল্ডেন বুট জিতে নিয়েছেন নেদারল্যান্ডের হ্যানসেন। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ব্রাজিলের গ্যাব্রিয়েল ভেরন।

নেদারল্যান্ডকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে ফ্রান্স। ২০২১ সালে পেরুতে ২৪ টি দল নিয়ে অনুষ্ঠিত হবে অনুর্ধ-১৭ বিশ্বকাপের পরবর্তী আসর।

Related posts