কর্ণফুলীতে উদ্ভাবিত প্রজেক্ট প্রদর্শনীতে অনুষ্ঠিত হলো ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’

নিজস্ব প্রতিনিধি
সারা আনোয়ারা

‘পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি’ এই প্রতিপাদ্য বিষয়ে চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ অনুষ্ঠিত হয়েছে। মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করে এবং সর্বসাধারণের জন্য তা উন্মুক্ত করা হয়।

সোমবার (২৩ নভেম্বর) সকালে উপজেলার ক্রসিং রিভারভিউ কমিউনিটি সেন্টারের মাঠ প্রাঙ্গণে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহিনা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বাবুল চন্দ্র নাথের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি সুকান্ত সাহা, ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা কল্পনা রহমান।

মেলায় অংশগ্রহণ করেন দৌলতপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়, আজিম হাকিম স্কুল এন্ড কলেজ, জুলধা শাহ আমির উচ্চ বিদ্যালয়, মরিয়ম আশ্রম উচ্চ বিদ্যালয়, কালারপোল হাজী ওমরা মিয়া উচ্চ বিদ্যালয়, ব্রাদার ফেভলিয়ান টেকনিকাল স্কুল, চরলক্ষ্যা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়।

দিনব্যাপী কর্মসূচি শেষে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মধ্যে প্রথম স্থান অধিকার করেন উপজেলা কৃষি অফিস। দ্বিতীয় স্থান অধিকার করেন ব্রাদার ফেভলিয়ান টেকনিকাল স্কুল ও তৃতীয় স্থান অধিকার করছেন এ জে চৌধুরী কলেজ।

Related posts