কর্ণফুলীতে করোনা মোকাবেলায় আবারও মাঠে পুলিশ!

নিজস্ব প্রতিনিধি
সারা আনোয়ারা।

করোনা সংক্রমণ হার ঊর্ধ্বমুখী, আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। মাস্ক ছাড়াই অফিস, আদালত, বাজার, গণপরিবহনে চলাফেরা করছে মানুষ। সামাজিক দুরত্বের কোথাও কোন বালাই নেই।

এমন পরিস্থিতিতে ‘মাস্ক পড়ার অভ্যাস,করোনামুক্ত বাংলাদেশ’-এই স্লোগানকে ধারণ করে গতকাল রবিবার(২১ মার্চ) বিকেলে কর্ণফুলী বিট নং -৯৪ এর উদ্যোগে মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে।

এতে নেতৃত্ব দেন কর্ণফুলী জোনের সহকারী পুলিশ কমিশনার এসি মাসুদ রানা।

উপজেলার মইজ্জের টেক এলাকায় মাস্ক পড়ার উদ্বুদ্ধকরণ ক্যাম্পেইনের মাধ্যমে পথচারী ও বিভিন্ন অফিস আদালতে চাকরিজীবীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এইসময় কর্ণফুলী জোনের সহকারী পুলিশ কমিশনার এসি মাসুদ রানা বলেন করোনা পরিস্থিতির শুরু থেকেই পুলিশ কখনোই দায়িত্ব থেকে পিছপা হয়নি। দায়িত্বের বাইরে গিয়ে গণমানুষের সঙ্গে ছিল।তিনি বলেন শুধু মাস্ক পরলে হবে না,সাবান -পানি দিয়ে হাত ধোয়ার অভ্যাস চালু করতে হবে।এছাড়াও তিনি যারা আইন অমান্য করে মাক্স পরিধান না করে রাস্তায় বের হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি প্রদান করেন।

এইসময় উপস্থিত ছিলেন এসআই মোঃ আলমগীর হোসেন ইনচার্জ শিকলবাহা পুলিশ ফাঁড়ি কর্ণফুলী থানা সিএমপি চট্টগ্রাম এএসআই / মাহবুব এএসআই /মেহেরাজ সংগীয় ফোর্স সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

প্রসঙ্গত চলতি বছরের ২০ মার্চ পর্যন্ত মাঠে দায়িত্ব পালন করতে গিয়ে ৩৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে পুলিশ সদরদপ্তর জানিয়েছে। আর গত বছর মোট আক্রান্ত হয়েছিলেন ১৮ হাজার ৮৪৪ জন। এ পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৭ জন।

Related posts