কর্ণফুলীতে করোনা সেকেন্ড ওয়েভ মোকাবেলায় পুলিশের জনসচেতনতামূলক কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি
সারা আনোয়ারা

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন সিএমপি কর্ণফুলীর পুলিশ প্রশাসন।একই সঙ্গে সাধারণ মানুষের মাঝে মাস্ক, চকলেট, সচেতনামূলক লিফলেট ও নাগরিক ফরম বিতরণ করেছেন। সাধারণ মানুষ যেনো মাস্ক ব্যবহার নিশ্চিত করেন।

২১ নভেম্বর (শনিবার) সকালে জামতলা পুলিশফাঁড়ি বাজার ও দুপুর ১২টায় শিকলবাহা পুলিশ ফাঁড়ি সংলগ্ন মাষ্টারহাটের বিভিন্ন এলাকায় পুলিশের পক্ষ থেকে এসব কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী জোনের সহকারি পুলিশ কমিশনার মো. ইয়াসির আরাফাত।

এছাড়াও উপস্থিতি ছিলেন এস আই আলমগীর হোসেন, এসআই নাছির উদ্দিন, এএসআই নিজাম উদ্দিন, এএসআই মাহবুব আলম, শিকলবাহা পুলিশফাঁড়ির কন্সটেবল সুজন বড়ুয়া, জালাল আহমদ, তাজুল ইসলাম, প্রিয়রঞ্জন চাকমা। স্থানীয়দের মধ্যে বাহাদুর,আলমগীর হোসেন(১), আলমগীর হোসেন(২), আরিফ হোসেন, ডা. জালাল, বাবর আজম, ফরহাদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।।

কর্মসূচিতে বক্তারা বলেন, করোনার বিস্তার রোধে সম্মুখযোদ্ধা হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে নির্ভীকভাবে নাগরিকদের পাশে থেকে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা।

সরকারি নির্দেশনার সাথে সমন্বয় রেখে পুলিশ হেডকোয়ার্টার্স প্রণীত সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা বাস্তবায়নের পাশাপাশি বৈশ্বিক এ সংকট মোকাবিলায় পুলিশের নানাবিধ উদ্যোগ দেশের মানুষকে আশান্বিত করছে।

সহকারি পুলিশ কমিশনার ইয়াসির আরাফাত বলেন, করোনা পরিস্থিতিতে সবাইকে যখন বেশি করে ঘরে থাকতে বলা হচ্ছে, সেই সময় মানুষকে সেবা দিতে রাস্তায় নেমে প্রায় সাড়ে ১২ হাজার পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন প্রায় অর্ধশত।

পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, করোনার মধ্যে বিভিন্নভাবে সেবা দিতে পেরে সাধারণ মানুষের ভালোবাসা এবং জনতার পুলিশ হিসেবে খ্যাতি পেয়েছে এই বাহিনী। এই ভালোবাসা ও খ্যাতি ধরে রাখতে সাধারণ মানুষের আরও কাছাকাছি যেতে চান তাঁরা। তাই ‘বিট পুলিশিংকে’ সাধারণ মানুষের কাছে যাওয়ার অন্যতম উপায় বিবেচনা করা হচ্ছে। বিট পুলিশিং ইউনিয়ন পর্যায় থেকে ক্ষুদ্র ক্ষুদ্র অংশে ভাগ হয়ে কাজ শুরু করে দিয়েছেন।

প্রসঙ্গত, আজ কর্ণফুলী থানাধীন ৮৮ থেকে ৯৫ নং বিট যথাক্রমে-চরলক্ষ্যা, চরপাথরঘাটা, জুলধা ডাঙারচর, জুলধা পাইপের গোড়া, বড়উঠান, বৈরাগ, শিকলবাহা ও বাদামতলা বিটে একই যুগে এই কর্মসূচি পালনকালে সাধারণ মানুষকে মাস্ক পরিধানে আরো সচেতনতা বাড়ানোর প্রতি আহ্বান জানান পুলিশ প্রশাসন।

Related posts