কর্ণফুলীতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং কমিটির সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি
সারা আনোয়ারা

কর্ণফুলী থানা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘বিট পুলিশিং সমাবেশ ও বর্নাঢ্য র‍্যালী। শনিবার( ১৭ অক্টোবর) সকালে উপজেলার মদিনা কমিউনিটি সেন্টারে ৯২ নং বিট পুলিশের এ সমাবেশের আয়োজন করা হয়।

শাহমীরপুর বিট পুলিশিং কমিটির যুগ্ম সম্পাদক মোহাম্মদ সাইফুদ্দিন বিপ্লবের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সভাপতি মামুন তালুকদার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কর্ণফুলী জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) ইয়াসির আরাফাত।

পুলিশ এসি বলেন, সর্বপ্রথম পরিবার থেকেই আমাদের শিক্ষা নিতে হবে। কারণ প্রাতিষ্ঠানিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সভ্যতা, ভদ্রতা, নৈতিকতা, কৃতজ্ঞতা বোধ, শ্রদ্বা ও পরোপকারী মনোভাব অর্জন করা সম্ভব নয়। পরিবার থেকে সুশিক্ষা না থাকলে এক সময় সব অর্জন ম্লান হয়ে যায়। আমাদের নারীর প্রতি সহিংসতা বন্ধে সকলকে সচেতন থাকতে হবে। জরুরী সেবা ৯৯৯-এ কল করে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করারও অনুরোধ জানান তিনি।

আরোও বক্তব্য রাখেন শাহমীরপুর পুলিশ ফাঁড়ির এসআই নাছির উদ্দিন, জুলধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল হক, বিট পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও বড়উঠান ইউনিয়ন ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ সুমন, উপস্থিত ছিলেন যুবলীগ নেতা শাহাজাহান, যুবলীগ নেতা সিরাজ, স্বেছাসেবক লীগের সহ সভাপতি মোহাম্মদ সেলিম, মহিলা মেম্বার ছেনোয়ারা বেগম, আওয়ামী মহিলা নেত্রী নাজমুন নাহার, শাহানাজ বেগম, সেচ্ছাসেবক লীগ নেতা এরশাদ, শাহাজাহান, মহসিন, আব্দুর রহিম, আশফাক মুনীরসহ আরো অনেকে।

‘নারী নির্যাতন বন্ধ করি-নিরাপদ দেশ গড়ি’ এই স্লোগানকে ধারণ করে ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী’ র‍্যালী বের করা হয়।

Related posts