কর্ণফুলীতে ফায়ার সার্ভিস স্টেশন তৈরির জায়গা পরিদর্শনে স্বরাষ্ট্র উপসচিব

মোঃ মহিউদ্দিন : কর্ণফুলী উপজেলায় ‘মডার্ন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন’ নির্মাণে প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ শহীদ আতাহার হোসেন।

আজ সোমবার (৯ নভেম্বর) সকাল ১১টায় উপজেলার শিকলবাহা ওয়াই ক্রসিং এলাকায় প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন স্বরাষ্ট্র উপসচিব।

এর আগেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের এই উর্ধ্বতন কর্মকর্তাকে ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা, সহকারি কমিশনার (ভূমি) সুকান্ত সাহা ও কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী।

এছাড়াও পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন ও সিভিল ডিফেন্স এর সদস্যসহ উপজেলার অন্যান্য কর্মকর্তাগণ।

প্রসঙ্গত, কর্ণফুলী উপজেলায় ১৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ‘মডার্ন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন’। ১শ শতক জায়গার উপর ৪তলা বিশিষ্ট আর্কিটেকচারাল ডিজাইনে নির্মাণ করা হচ্ছে এটি। চট্টগ্রাম-কক্সবাজার আরাকান সড়কের শিকলবাহা ইউনিয়নে নির্মিত হচ্ছে এ ফায়ার সার্ভিস স্টেশন। এখানে ফায়ার সার্ভিস স্টেশনের সাথে আধুনিক ট্রেনিং সেন্টারও গড়ে তোলা হচ্ছে।

কর্ণফুলীবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিলো একটি নিজস্ব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন তৈরী। কেননা কোন তাৎক্ষনিক ভয়াবহ দূর্ঘটনা হলে শহরের কালামিয়া বাজার হতে ফায়ার সার্ভিস আসতে আসতে অনেক ক্ষতি হয়ে যায়।

Related posts