কর্ণফুলীতে যাত্রীবেশে বাসে ম্যাজিস্ট্রেটের হানা, জরিমানা ১৪ হাজার!

নিজস্ব প্রতিনিধি
সারা আনোয়ারা।

চট্টগ্রাম কর্ণফুলীতে যাত্রীবেশে বাসে অভিযান চালিয়েছেন ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা। অভিযানকালে যাত্রীদের অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ব্যবস্থা এবং ৬টি যানবাহনকে অর্থদন্ড প্রদান করা হয়।

রোববার (০৪ এপ্রিল) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা এই অভিযান পরিচালনা করেন। তিনি দন্ডবিধি ধারায় আইন লঙ্ঘনের অপরাধে ও ভোক্তা অধিকার আইনে এ জরিমানা ধার্য্য করেন।

এসময় তিনি কর্ণফুলী উপজেলার কলেজবাজার, মইজ্জারটেক ও চরপাথরঘাটার পুরাতন ব্রিজঘাট বাজারের মধুবন, মিষ্টি মেলা ও দুইটি মুদির দোকানসহ বিভিন্ন সড়কে অভিযান চালিয়ে মাস্ক না পড়ে স্বাস্থ্য বিধি ভঙ্গের দায়ে ১৫ জনকে ১০০ থেকে ২০০ টাকা, অতিরিক্ত যাত্রী পরিবহন করায় ৬টি যানবাহনের বাস ও সিএনজি ড্রাইভারকে (প্রতিটি) ২০০ থেকে ৫০০ টাকা, করে মোট সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতায় ছিলেন এসআই মোঃ মনসুর হাল্লাস, উপজেলা ভূমি অফিসের নাজির দেবাশীষ রুদ্র, কনস্টেবল আবদুল কাদের ভুইয়া,সফৌজল করিম, ফারুক আহমদ, জাগির হোসেন ভূমি অফিসের স্টাফ মোঃ শাকিল আহমেদ।

ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা বলেন, করোনা মোকাবেলায় প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে আরও ২৩২জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর সংখ্যাটি গত ৭ মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত বছরের ১৪ আগস্ট করোনায় ৪ জনের মৃত্যু হয়।

এ পর্যন্ত চট্টগ্রামে মোট ৪১ হাজার ৫০০ জনের করোনা শনাক্ত হয়েছে এবং করোনায় আক্রান্ত হয়ে মোট ৩৯৩ জন মৃত্যুবরণ করেছেন।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চট্টগ্রামে শতভাগ প্রস্তুত বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মমিনুর রহমান। জনসাধারণকে সরকারের ১৮ দফা নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি। কাল থেকে সারাদেশে লকডাউন ডাকা হয়।

Related posts