কর্ণফুলীতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিনিধি :
কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের শূন্য হওয়া সাধারণ ওয়ার্ডের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

আজ ২০ অক্টোবর (মঙ্গলবার) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে একটানা ভোটগ্রহণ। তবে ভোটারের সংখ্যা অনুযায়ি তার আগেই ভোট শেষ হতে পারে।
জানা যায়, একটি কেন্দ্র উত্তর জুলধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্যালেটে ভোট হচ্ছে। তিন প্রার্থীর মধ্যে ভোটের উত্তাপ বা ভোটারদের আগ্রহ-কোনোটার অভাব নেই। সুষ্ঠু ভোটগ্রহণের স্বার্থে নির্বাচনী এলাকায় মধ্যরাত থেকে গণপরিবহনে সীমিত নিষেধাজ্ঞা কার্যকর হয়। ঘোষণা করা হয়েছে যান চলাচলে সীমিত নিষেধাজ্ঞা।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাড়তি সদস্য। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ভোট নেওয়া হচ্ছে। কেন্দ্রে সবার জন্য প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী রেখেছেন। স্বাস্থ্য সুরক্ষার বার্তা নিয়ে কেন্দ্রের বাইরেও ব্যানার টাঙিয়েছে হয়েছে।

এ সাধারণ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন প্রার্থী। তারা হলেন ১। মোহাম্মদ নাজের (বৈদুৎতিক পাখা, ২। জয়নাল আবেদীন বাবু( টিউবওয়েল ) ৩। মোহাম্মদ নুরুল হক চৌধুরী (আপেল )।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর শুক্কুর জানান, এই কেন্দ্রের ভোটের সংখ্যা ১৫৩৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৭৯১, মহিলা ভোটার ৭৪৪ জন।

গত ২ এপ্রিল জুলধা ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলীর মৃত্যুতে আসনটি শূন্য হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, কেন্দ্রে মহিলা ভোটারের উপস্থিতি বেশি, পুরুষের সংখ্যা কম। বেলা ১২টায় প্রিসাইডিং অফিসার জানান, এখনো এক হাজার মতো ভোট পড়েছে।
এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন। সব মিলিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা মাঠে রয়েছেন। পুলিশ বাহিনী সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছেন। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।

Related posts