গহিরা বার আউলিয়ায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ৩টি ঘর আগুনে পুড়ে ছাই!

মহিউদ্দীন মনজুর
সারা আনোয়ারা।

আনোয়ারা উপজেলা রায়পুর ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের বার আউলিয়া সর্দার পাড়ায় বিদ্যুৎ মিটার থেকে আগুনের সুত্রপাত হয়ে ৩ পরিবারের ঘর পুড়ে ছাই হয়ে যায়।

(২৪) ফেব্রুয়ারী রাত ৩ টার দিকে হাসমত আলীর ঘর থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সুত্রপাত হলে দু পাশে থাকা মান্নান ও ফোরকানের ঘরে আগুন লেগে যায় এবং এই ভয়াবহ আগুনের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয় বলে জানান এলাকাবাসী।

সরেজমিন গিয়ে দেখা যায় বার আউলিয়া সর্দার পাড়া ৮ নং ওয়ার্ডে মান্নান,ফোরকান,হাসমত আলীর আগুনে পুড়ে যাওয়া ৩টি ঘরে থাকা নগদ টাকা স্বর্ণালংকার ও বিভিন্ন আসবাবপত্র সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা জানান আনোয়ারা ফায়ার সার্ভিসকে জানালেও রাস্তার যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় ঘটনাস্থলে আসার আগে এক লাইনের ঘরগুলো পুড়িয়ে যায় পড়ে আনোয়ারা ফায়ার সার্ভিসকে না আসার জন্য জানিয়ে দেন তারা।

এতে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ঘরের মালিক মোঃ ফোরকান।

তিনি ক্ষতিগ্রস্ত মান্নানের শালীর বিয়ের টাকা ও স্বর্ণালংকার এবং আমার দোকানের ক্যাশ টাকাসহ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।আমাদের পরিবারের হায়ে দেওয়ার মত কাপড় পর্যন্ত নেই।

এতে তিন পরিবারের সদস্যরা এখন আশ্রয়হীন হয়ে খোলা আকাশের নিচে বসবাস করতেছেন বলে জানান স্থানীয়রা

ক্ষতিগ্রস্ত ঘরের মালিকরা হলেন,আবদুল মান্নান(৩০) মোঃ ফোরকান (৫০),হাসমত আলী(৪০)।

এই বিষয়ে জানতে চাইলে আনোয়ারা ফায়ার সার্ভিস ষ্টেশনের লিডার মোঃ জাহাংগীর জানান,রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে আমাদের কাছে খবর আসে রায়পুর ইউনিয়নের গহিরা বার আউলিয়া এলাকায় আগুন লাগে।আমরা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে আসার পথে কাফকো সেন্টারে গেলে ফোন আসে আগুন নিয়ন্ত্রণে এনেছেন এলাকাবাসী। পরে কাফকো সেন্টার থেকে ষ্টেশনে ফিরে যায় বলে জানান তিনি।

Related posts