বৃষ্টির পানিতেই পানিবন্দী গহিরার হাজারো মানুষ !

ইলিয়াস দিদার ।। আনোয়ারা উপজেলার ৩নং রায়পুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড এর হাজারো পরিবার বৃষ্টির পানিতেই হয়ে আছে পানিবন্দী। খোর্দ্দ গহিরা নুরুল ইসলাম মেম্বারে বাড়ী হইতে মহারাজার এবং মৌতাহারারু বাড়ী হইতে মহারাজার বাড়ী পর্যন্ত ২টি সড়ক এবং আশাপাশের এলাকার এই করুন পরিস্থিতি।

উক্ত ওয়ার্ডে ২-৩টি কালবার্ট (পানি চলাচলের পথ) ছিল। গত কয়েক বছর যাবৎ এলাকার অনেকেই তাদের জায়গায় বসত বাড়ী গড়ে তুলে এবং তারা পানি চলাচলের পথ বন্ধ করে দিয়ে বসত ভিটা তৈরী করে। যার কারণে বৃষ্টির পানি কোন নেমে যাওয়ার কোন পথ নাই।

স্থানীয়রা জানান এলাকার চেয়ারম্যান বেশ কয়েকবার পরিদর্শন করে এবং এলাকার মানুষকে আশ্বাস দেন যে তিনি একটা ব্যবস্থা করে পানি চলাচলের যোগ্য করে দিবেন। কিন্তু উনি এখন পর্যন্ত কোন পদক্ষেপ নিতে পারেননি।

সরেজমিনে দেখা যায় বৃষ্টির পানি উঠতে উঠতে জমি থেকে রাস্তায় উপরে এসে জমে রাস্তা বন্ধ হয়ে আছে । মানুষ চলাচল করার মত কোন সুযোগ নেই। অনেক কষ্ট করে চলাচল করতে হয়। এমন কি অনেকের ঘরের উঠানে পানি জমে আছে।

দেখা যায় ছেলে মেয়েরা স্কুল /মাদ্রাসায় যেতে পারছে না। বড়রা কোন রকম চলাচল করতে পারলেও শিশু শ্নেণীর ছাত্র-ছাত্রীরা কোনভাবেই স্কুলে যেতে পারছে না। পারছে না যেতে সকালে মাদ্রাসায় আরবি পড়তে। এমন দূর্ভোগে আছে এই এলাকার বাসিন্দারা ।

এলাকার স্থানীয়রা এই দুরাবস্থা থেকে মুক্তির জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে দ্রুত ব্যবস্থা নেয়ার আকুল আবেদন জানান।

Related posts

Leave a Comment