মহানবী (সাঃ) কে ফ্রান্সে ব্যঙ্গ করার কারনে, জাতীয় দলের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন পল পগবা

খেলা ডেস্ক – ফ্রান্স প্রেসিডেন্ট এর ইসলাম বিদ্বেষী মনোভাব, মহানবী (সাঃ) কে ফ্রান্সকে ব্যঙ্গ করে পোস্টার প্রচারের কারণে ফ্রান্স জাতীয় দলের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন, ফ্রান্সের জাতীয় দলের ও ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার পল পগবা।
পল পগবা মুসলিম ধর্মের অনুসারী।

সম্প্রতি ধর্মনিরপেক্ষ মূল্যবোধের সুরক্ষা নিশ্চিত এবং ইসলামপন্থী বিচ্ছিন্নতাবাদের বিরুদ্ধে লড়াইয়ের পক্ষে দৃঢ় অবস্থান নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। ফ্রান্সের সরকারি ভবনে মহানবীকে (সা.) ব্যঙ্গ করে চিত্র প্রদর্শন বন্ধ হবে না বলে উল্লেখ করেন তিনি। দেশটির প্রেসিডেন্টের এমন মন্তব্যের কারণে ফ্রান্স জাতীয় ফুটবল দলের ফুটবলার পল পগবা আর দেশটির হয়ে খেলবেন না বলে খবর উঠেছে।

আজ সোমবার (২৬ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্যা সান’ এর এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। গেল শুক্রবার মহানবীকে নিয়ে করা ফ্রান্সের প্রেসিডেন্টের কটূক্তির পরেই এমন সিদ্ধান্ত নিয়েছে ম্যানইউ’র এই তারকা খেলোয়াড়।

তবে এ ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেননি পগবা। ফ্রান্সের ফুটবল সংস্থা থেকেও এ বিষয়ে কিছু জানানো হয়নি। সম্প্রতি ফ্রান্সের একটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্দেশে মহানবী হযরত মোহাম্মদ (সা.)- এর কার্টুন প্রদর্শনের কারণে দেশটির এক শিক্ষককে চেচেন বংশোদ্ভূত এক কিশোর হত্যা করে। ওই ঘটনাকে কেন্দ্র করে দেশটিতে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে।

গত শুক্রবার নিজ কর্মস্থল মিডল স্কুলটির সামনের সড়কেই হামলার শিকার হন ওই শিক্ষক। এ ঘটনার পর ইসলামিক বিচ্ছিন্নতাবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট ম্যাখোঁ। তিনি বলেন, এই বিচ্ছিন্নতাবাদ ফ্রান্সের মুসলমান সম্প্রদায়গুলোতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চাইছে। ফ্রান্সের সরকারি ভবনে মহানবীকে (সা.) ব্যঙ্গ করে চিত্র প্রদর্শন বন্ধ হবে না বলেও উল্লেখ করেন তিনি।

Related posts