সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে আনোয়ারায় মানবন্ধন

নিজস্ব প্রতিনিধি
সারা আনোয়ারা

কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে আনোয়ারায় প্রতিবাদ কর্মসূচি পালনে মানববন্ধন করেছেন গণমাধ্যম কর্মীরা। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে আনোয়ারা প্রেস ক্লাবের আয়োজনে এ কর্মসূচিরআয়োজন করা হয়।

মানববন্ধনে সাংবাদিক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ চলাকালে যারা প্রকাশ্যে গুলি ছুড়ছিল, সাংবাদিক মুজাক্কির তাদের ছবি তুলছিলেন। এ কারণে তাকে গুলি করা হয়। এরপর তার ক্যামেরা থেকে মেমোরিকার্ড খুলে নেয়া হয়। অপরাধীরা যেন চিহ্নিত না হয় সে জন্য মুজাক্কিরকে হত্যা করা হয়েছে। সমাবেশ থেকে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি এম. আনোয়ারুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহেদুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি এম. নুরুল ইসলাম, নির্বাহী সদস্য খালেদ মনছুর, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক হুমায়ূন কবির শাহ্ সুমন। এসময় সাংগঠনিক সম্পাদক আক্কাস উদ্দিন, গ্রন্থাগার সম্পাদক মো. ইমরান হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সোহেল, সদস্য রেজাউল করিম সাজ্জাদ, মহিউদ্দিন মঞ্জু, মানববন্ধনে সাংবাদিক রানা সাত্তার, মোহাম্মদ নেজাম উদ্দিন, রফিক আহমদ, এস.এম গোফরানসহ উপজেলার গণমাধ্যমকর্মীরা, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেয় এবং দৈনিক পূর্বদেশ ও বার্তা বাজার পত্রিকার পাঠক ফোরামের সদস্যও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষ শুরু হলে তা থামাতে উভয়পক্ষের ওপরে অ্যাকশনে নামে পুলিশ। ত্রিপক্ষীয় সংঘর্ষে গুলিবর্ষণের ঘটনাও ঘটে। এসময় বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। তাদেরই একজন মুজাক্কির। উন্নত চিকিৎসা দিতে ঢাকায় আনা হলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

Related posts