হেটিখাইন ইউনাইটেড ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিনিধি
সারা আনোয়ারা

“জাতীয় বৃক্ষরোপন সপ্তাহ ২০২০ ” উপলক্ষে গতকাল ১৯ জুন সামাজিক সংগঠন হেটিখাইন ইউনাইটেড ক্লাবের উদ্যোগে হেটিখাইন গ্রামের রাস্তার দু’ধারে ১ম দফায় ওষধি, বনজ ও ফলজ গাছ রোপন করা হয়।

হেটিখাইন ইউনাইটেড ক্লাবের সাধারণ সম্পাদক এরশাদুল আলম ও দপ্তর সম্পাদক মোবারক হোসেনের পরিচালনায় ক্লাবের অন্যান্য সদস্যদের সহযোগীতায় এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।
অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন ,সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন বাবলু,শিক্ষাবিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম ,ক্রীড়া সম্পাদক ফরহাদ হোসেন,,ফরিদ উদ্দিন,তানভির, সাজ্জাদ,নয়ন,সাকিব,এমদাদ,জালাল সহ আরো অনেকেই।

অরো উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সম্মানিত সদস্য জনাব নাছির উদ্দিন সহ গ্রামের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা। অত্র ক্লাবের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তারাও এই কর্মসূচিতে নিজেকে সম্পৃক্ত করে বৃক্ষরোপণে সহায়তা করেন।
উনারা বলেন, শুধু চারা লাগালেই চলবে না, নিয়মিত চারার পরিচর্যা করতে হবে এবং রক্ষনাবেক্ষণ করতে হবে। নিজ আঙ্গিনা, আশে-পাশে খালি জায়গাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও চারা রোপন করতে হবে।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক এরশাদুল আলম বলেন “রাস্তার দু’ধারে লাগানো গাছের চারা বেড়া দিয়ে ঘেরাও করা হয়েছে। আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।” তিনি গ্রামবাসীর প্রতি অনুরোধ করে বলেন এই গাছ গুলো গ্রাম ও দেশের সম্পদ, এই গাছের প্রতি আমাদের সকলকে যত্নবান হতে হবে, পরিচর্যা করতে হবে। গাছ লাগিয়ে দেশের পরিবেশ বাঁচাতে হবে।

Related posts