আনোয়ারা উপজেলার শাহজাহান প্রথমবারের মতো যাচ্ছে ওয়ার্ল্ড ভভিনাম চ্যাম্পিয়নশিপে !

নিজস্ব প্রতিনিধি – চট্টগ্রামের আনোয়ারা উপজেলা থেকে প্রথমবারের মতো ওয়ার্ল্ড ভভিনাম চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণের সুযোগ পেয়েছেন মোহাম্মদ শাহজাহান। আগামী ১৬ ডিসেম্বর কম্বোডিয়ার উদ্যোশে দেশ ত্যাগ করবেন সে।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা থেকে প্রথমবারের সুযোগ পাওয়ায় বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ তাকে আনুষ্ঠানিক বিদায় ও আর্থিক সহযোগিতা করেন।

অভাব অনটনের সংসারে জীবন সংগ্রামের মধ্যেই বেড়ে ওঠা শাহজাহান। নিকটাত্মীয় ও বারখাইন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সহযোগিতা নিয়ে মাধ্যমিকের গন্ডি পেরিয়েই বড় হওয়ার স্বপ্ন নিয়ে কর্ণফুলী উপজেলার ডায়মন্ড মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারে ভর্তি হন।

প্রথমবারের মতো ওয়ার্ল্ড ভভিনাম চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণের সুযোগ পেলে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

শাহজাহান আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের তাঁর জন্ম। তাঁর বাবা মোহাম্মদ ফারুক একজন দিনমজুর। আর মা চেমন আরা বেগম গৃহিণী। তিন ভাই একবোনের মধ্যে সে সবার বড়।

মোহাম্মদ শাহজাহান বলেন, এই সফলতা আমার পিতা, মাতা, ওস্তাদদের জন্য সম্ভব হয়েছে। বিভিন্ন সময় আর্থিক ভাবে সাহায্য করে খেলতে অনুপ্রেরণা দিত। আরেক অনুপ্রেরণাদাতা হলেন ওস্তাদ দিলদার হাসান দিলু, হাসান মুরাদ সাগর ও জাহাঙ্গীর আলম। তাঁদের অনুপ্রেরণায় আমার পথচলা। এখন আন্তর্জাতিক ওয়ার্ল্ড ভভিনাম চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে খেলায় স্বপ্ন। কর্ণফুলী ডায়মন্ড মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারে প্রশিক্ষক হাসান মুরাদ সাগর বলেন, শাহজাহান বিগত পাঁচ বছর ধরে প্রশিক্ষণ নিয়ে ২০১৮ সালে দক্ষিণ এশিয়া গেমসে মার্শাল আর্টে প্রথম রাউল্ডে স্বর্ণ জয়ী হয়। আমি তার সাফল্য কামনা করছি। এছাড়াও আমাদের ট্রেনিং সেন্টার থেকে আরো দুইজন তার সাথে খেলতে যাচ্ছে।

Related posts