বাংলাদেশ মেরিন একাডেমীর ৫৪তম ক্যাডেটদের গ্র‍্যাজুয়েশন প্যারেড সম্পন্ন

মো: নেজাম উদ্দিনঃ

আজ (২৯ জানুয়ারি) বুধবার চট্টগ্রাম আনোয়ারা উপজেলায় আন্তর্জাতিক নৌ-শিক্ষার একমাত্র সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ মেরিন একাডেমী তে দুই বৎসর প্রশিক্ষণ সমাপনীর পর ৫৪ তম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

উক্ত ক্যাডেট শিক্ষা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডা. দিপুমনি, এম.পি

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মেরিন একাডেমি কমান্ড্যান্ট সাজিদ হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী এম.পি। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি।

৫৪ তম ব্যাচে নটিক্যাল শাখায় ৪৯ জন এবং ইঞ্জিনিয়ারিং শাখায় ৫৫ জন ক্যাডেটসহ মোট ১০৪ জন ক্যাডেট মেরিন একাডেমিতে ০২ বছর একাডেমিক ও রেজিমেন্টাল প্রশিক্ষণ সমাপ্ত করেছে।

ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ সালাম গ্রহন করেন প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষা মন্ত্রী ডা. দিপুমনি, এম.পি। মাননীয় শিক্ষা মন্ত্রী বক্তব্যে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণের জন্য বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে হাত রেখে আওয়ামী সরকারের সাথে সকল ক্যাডেটদের কাজ করার আহবান জানান।

এ বছর সমাপনী পরীক্ষায় সর্বোচ্চ নাম্বার প্রাপ্তিরর জন্য নৌ শাখায় আবু সালেহ এবং প্রকৌশল শাখায় ইকবাল মাহমুদ ইকরা কে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের রৌপ্য পদক প্রদান করা হয়। ব্যাচ ক্যাডেটদের মধ্যে সকল ক্ষেত্রে সর্বোচ্চ কৃতিত্বের জন্য মো: সালমান হাসান কে মহামান্য রাষ্ট্রপতির স্বর্ণপদকে ভূষিত করা হয়।

Related posts