অবিশ্বাস্য ম্যাচে বার্সেলোনাকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে লিভারপুল

 

মঈন উদ্দিন জুয়েল
খেলাধুলা ডেস্ক

সারা আনোয়ারা
০৮-০৫-২০১৯

যারা রাতে ম্যাচ দেখেননি তারা সকালে ফলাফল ৪-০ দেখে কোন ভাবেই বিশ্বাস করতে পারছেন না। কারণ বিপক্ষ দলটি ছিল পুরো মৌসুমে উড়তে থাকা মেসির বার্সেলোনা।

পুরো ফুটবল দুনিয়াকে অবাক করে দিয়ে লিভারপুল ৪-০ গোলে এবং দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে পরাজিত করে ফাইনালে উঠল।

প্রথম লেগে বার্সার কাছে ৩-০ গোলে হেরে দ্বিতীয় লেগে ম্যাচ জিতে ফাইনালে উঠতে জিততে হতো নুন্যতম ৪ গোলের ব্যবধানে। এমন ম্যাচে সালাহ ফিরমিনো ছাড়া প্রায় অসম্ভব।

৭ মিনিটেই লিভারপুল অধিনায়ক হেন্ডারসনের পাস স্টেগেন রুখে দিলেও ফিরতি শটে গোল ডিভোক অরিগির।

বিরতি থেকে ফিরে ম্যাচের মোক্ষম অস্ত্রটা চালায় লিভারপুল কোচ ক্লপ। রবার্টসনের বদলি হিসেবে মাঠে নামায় উইজনাল্ডামকে। মাঠে নেমেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি। ৫৪ মিনিটে বার্সার ডিফেন্সকে বোকা বানিয়ে গোল করেন এই ডাচ ফুটবলার। ১২২ সেকেন্ড না পেরোতেই আবারো গোল উইজনাল্ডমের। তখনো ফাইনালের টিকিট পেতে প্রয়োজন অন্তত এক গোল। আর বার্সা গোল দিয়ে বসলে দুই গোল।

এমন অবস্থায় ব্যাবধান কমাতে দ্বিতীয়ার্ধে একাধিক পরিবর্তন এনেছিলো বার্সা। কাজের কাজ কিছুই হয়নি। উল্টো ৮০ মিনিটে অলরেড ডিফেন্ডার আলেকজান্ডার আর্নল্ডের সুযোগ সন্ধানী কর্নার থেকে বার্সা শিবিরকে হতভম্ব করে আবারো গোল করেন প্রথম গোলের জাদুকর অরিগি। ততক্ষনে লেখা হয়ে গেছে ইতিহাস। চ্যাম্পিয়ন্স লিগের তৃতীয় দল হিসেবে প্রথম পর্বে ৩-০ গোলে পিছিয়ে থেকেও ফাইনালে উঠল লিভারপুল।

এনফিল্ডে লাল রংয়ে ছেয়ে যাওয়া ৫৫ হাজার দর্শকের গগন বিদারী চিৎকার।

Related posts

Leave a Comment