আনোয়ারায় ডাক্তারি প্রেসক্রিপশন ছাড়া প্রকাশ্যে বিভিন্ন কোম্পানীর ঔষুধ বিক্রয় !

নিজস্ব প্রতিনিধি – আনোয়ারায় ডাক্তারি প্রেসক্রিপশন ছাড়া প্রকাশ্যে নামে বেনামে বিভিন্ন কোম্পানীর ঔষুধ বিক্রয় করতে দেখা যাচ্ছে!

গতকাল ৭ ডিসেম্বর আনোয়ারা উপজেলার বরুমচড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের কদলী পাড়া এলাকায় এরকম প্রকাশ্যে ঔষুধ বিক্রি করতে দেখা যায়।

নিজেদের প্রোডাক্ট চলন বৃদ্ধি করানোর জন্য ঔষুধ কোম্পানিগুলোর কিছু অসাধু কর্মকর্তাগণ গাড়ি নিয়ে যেখানে সেখানে সাধারণ মানুষ জড়ো করে প্রকাশ্যে এই ঔষুধ বিক্রি করে যাচ্ছেন । ডাক্তারি প্রেসক্রিপশন ছাড়া এধরনের নামে বেনামে বিভিন্ন কোম্পানীর ঔষুধ গুলোর মান কতটা গ্রহন যোগ্য তা প্রশ্ন থেকে যাচ্ছে।

এ ব্যাপারে ঐ কোম্পানীর ঔষুধ কর্মকর্তা এক প্রশ্নের উত্তরে বলেন, কোম্পানির প্রচারের জন্য সূলভ মূল্যে এই ঔষুধ সাধারণ মানুষের কাছে এভাবে বিক্রি করা হচ্ছে।
এগুলো ডাক্তারি প্রেসক্রিপশন ছাড়া বা বিক্রির অনুমতি আছে কিনা জানতে চাইলে , তিনি প্রশ্নের উত্তর এড়িয়ে যান।

একজন সাধারণ ক্রেতার কাছে জানতে চাইলে তিনি বলেন , আমরা টাকার অভাবে সাধারণত ডাক্তার না দেখিয়ে বিভিন্ন ফার্মেসির লোকদের কথা মত ঔষুধ খাই, সেখানে এরা যখন ঘরে ঘরে ঘরে সস্তা দামে দিয়ে যাচ্ছে , তাই কিনে নিচ্ছি।

এরধরনের ঔষুধে ক্ষতি হতে পারে কিনা জানতে চাইলে সেই ক্রেতা বলেন , আমার এ সম্পর্কে জানা নেই।

একজন সচেতন ব্যক্তির কাছে এ ব্যাপারে জানতে চাইলে , তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন কারন এই ঔষুধ সেবনে রোগীর যে কোন ধরনের বিপদ হতে পারে।

Related posts