কর্ণফুলীতে আগুনে ৬ বসতঘর পুড়ে ছাই: আনুমানিক ক্ষয়ক্ষতি ১২ লাখ

কর্ণফুলী প্রতিনিধি| চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নে আর্বজনা থেকে আগুন লেগে ৬টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

আজ বুধবার (০৫ মে) দুপুর সাড়ে বারোটার দিকে উপজেলার শিকলবাহা ইউনিয়নের ০২ নং ওয়ার্ডের গোদার পাড়া এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন লাগার সত্যতা নিশ্চিত করেছেন শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। ক্ষতিগ্রস্থ হয়ে যাদের ঘর পুড়ে গেছে-নুরুল আকতার, হাসমত আলী, আবুল হোসেন, আনছার ও ওসমান গণি।

খবর পেয়ে তাৎক্ষনিক অগ্নিকান্ডের ঘটনা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা ও সহকারি কমিশনার (ভূমি) সুকান্ত সাহা।

স্থানীয় সূত্রে জানায়, ঘরের পাশের আর্বজনা থেকে আগুনের সূত্রপাত হলে দ্রুত চারিদিকে আগুন ছড়িয়ে যায়। এতে মূহুর্তের মধ্যে ৬টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। আশেপাশে পুকুর থাকায় গ্রামের লোকজন চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে। কালামিয়া বাজার ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আনলেও ধারণা করছেন এতে প্রায় ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সহকারি কমিশনার (ভূমি) সুকান্ত সাহা বলেন, আর্বজনা থেকে আগুনের সূত্রপাত হয়। আশেপাশে পুকুর থাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আসার আগে আগুন নিয়ন্ত্রণে আসলেও ৬টি বসতঘর পুড়ে গেছে। যাদের ঘরগুলো পুড়েছে তাঁরা অত্যন্ত গরীব মানুষ। সুতরাং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা সহযোগিতা করার চেষ্টা করতেছি।

Related posts