কর্ণফুলীতে নৌকাডুবি, উদ্ধার ৫ সম্ভাব্য নিখোঁজ ১!

নিজস্ব প্রতিবেদক
সারা আনোয়ারা।

চট্টগ্রাম কর্ণফুলীর ডাঙ্গারচর ঘাটে অতিরিক্ত যাত্রী বোঝাই করে নদী পারাপারের সময় নৌকা ডুবির ঘটনা ঘটে। এতে উদ্ধার হয়েছে ৫ জন। বৃহস্পতিবার (১৫ এপ্রিল ) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কর্ণফুলীর ডাঙ্গারচর থেকে ১৫-২০ জন যাত্রী নিয়ে সল্টগোলা ঘাটের উদ্দেশ্যে যাচ্ছিল ইঞ্জিনচালিত নৌকাটি।
এসময় নৌকাটি একটি জাহাজের সাথে ধাক্কা লাগলে ৪-৫ জন যাত্রী আতঙ্কিত হয়ে নদীতে লাফ দেয়। তাদের সবাইকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে নৌ পুলিশ।

সদরঘাট নৌ থানার ওসি এবিএম মিজানুর রহমান বলেন, দূর্ঘটনা কবলিত নৌকাটিতে ১৫-২০ জন যাত্রী ছিল তার মধ্যে কিছু দুধ ব্যবসায়ী (গোয়াল) কিছু গার্মেন্টস শ্রমিক এবং কিছু লোক ছিল সবজি বিক্রেতা। ওই সময় নৌকাটি একটি জাহাজের সাথে ধাক্কা লাগলে কিছু যাত্রী আতঙ্কিত হয়ে লাফ দিলে তাদের উদ্ধার করে সাধারণ চিকিৎসা দেওয়া হয়। তবে এই ঘটনায় কেউ কেউ বলতেছে একজন নিখোঁজ রয়েছে, তবে সেটি কতটুকু সত্য নিশ্চিত নয় ।’

ঘাট ইজারাদার মোঃ ওসমান বলেন, একটি জাহাজের সাথে ধাক্কা লেগে একটি নৌকা উল্টে যায়। কিছু যাত্রী আতঙ্কিত হয়ে নদীতে লাফ দিলে তাদের উদ্ধার করা হয়। তবে এই ঘটনায় কেউ আহত বা নিহত হয়নি। সরকারি নিষেধ উপেক্ষা করে লকডাউনে অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাটে নৌকা চলাচল করছে কেন? জানতে চাইলে, ইজারাদার মোঃ ওসমান বিষয়টির কোন সন্তোষজনক উত্তর দিতে পারেননি।

এলাকার লোকজন জানান, ঘাটে নৌ পুলিশের টহল বৃদ্ধি ও পাশাপাশি ডাঙ্গারচর ঘাটে স্থানীয় থানার পুলিশ মোতায়েন করার। যাতে অতিরিক্ত যাত্রী বোঝাই নৌকা নদীতে নামতে না পারে।’

অপরদিকে, ঘটনাস্থল পরিদর্শনকারী মহিলা ইউপি সদস্য রত্না রানী দে বলেন, আমি দেখে আসছি ওই নৌকাতে কিছু দুধের যাত্রী ছিল। কেউ ৪-৫ জনকে উদ্ধার করা হয়। সবাই সুস্থ রয়েছে।

নিখোঁজ হওয়ার বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য সাইফুল ইসলাম বদি বলেন, এই ঘটনায় কেউ নিখোঁজ নেই ৪-৫ উদ্ধার করা হয়েছে, তারা সবাই সুস্থ আছেন।

Related posts