কর্ণফুলীর বিভিন্ন এলাকায় চলছে ‘ব্লক রেইড’

মোহাম্মদ মহিউদ্দিন
০৪-০৩-২০২০

কর্ণফুলীর বিভিন্ন এলাকায় চলছে ‘ব্লক রেইড’
সারাদেশের মতো কর্ণফুলী থানার পুলিশও উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে যাচ্ছেন।অভিযানে চট্টগ্রাম মহানগরের পুলিশ, গোয়েন্দা পুলিশ ও পুলিশ লাইনের সদস্যরা অংশ নিয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১০টা থেকে শুরু হওয়া এই অভিযানকে পুলিশের ভাষায় ‘ব্লক রেইড’ বলা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত শিকলবাহা ও চরপাথরঘাটার ইছানগরসহ বিভিন্ন এলাকায় পুলিশ অভিযান চালিয়েছে বলে স্থানীয়রা জানান।

কর্ণফুলী জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) ইয়াসিন আরাফাত জানান, সিএমপির সব থানায় ধারাবাহিকভাবে এই অভিযান চলছে। ব্লক রেইড পুলিশের চলমান কার্যক্রমের একটা অংশ। এতে আতংকিত হবার মতো কিছু নয়। সকলে পুলিশকে সহায়তা করুন। জনগণের উদ্দেশ্য তিনি বলেন, অভিযানের উদ্দেশ্য হচ্ছে জনজীবনকে নির্বিঘ্ন করা, সকল মানুষের জীবনকে নিরাপদ করা। এলাকার অাইন শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ জনগণকে সেবা প্রদানে সব সময় আন্তরিক বলে তিনি জানান।

আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা বলছেন, জঙ্গি মাদক ও সন্ত্রাস মোকাবেলায় নিয়মিত অভিযানের অংশ এটি। বসতবাড়িতে তল্লাশি চালিয়ে মালিক ও ভাড়াটিয়াদের তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।

একই সাথে বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার মো. হামিদুল আলমের নির্দেশে কর্ণফুলী থানার চৌকস অফিসার ইনচার্জ (ওসি) মো. ইসমাইল হোসেনের নেতৃত্বে উপজেলার অনেক জায়গায় নতুন ভাড়াটিয়াদের মধ্যে ফরম বিতরণ করা হয়েছে বলে জানা যায়।

কর্ণফুলী থানার অপারেশন অফিসার খন্দকার আওরঙ্গ জেব মুঠোফোনে জানিয়েছেন, এটি একটি ব্লক রেইড এবং অপরাধী ধরার জন্য এ ধরণের অভিযান তাঁরা প্রায়ই চালিয়ে থাকেন। অভিযানে অনেক অফিসার মাঠে রয়েছে চাইলে কথা বলতে পারেন।

Related posts