কোভিড-নন কোভিড রোগীদের সেবায় গঠিত হল ‘বড়উঠান ইউনিয়ন স্বাস্থ্য সেবা পরিষদ’

কর্ণফুলী প্রতিনিধি – করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলা ও করোনা রোগীদের সেবা প্রদান, সচেতনতা বৃদ্ধিমূলক কর্মকান্ড পরিচালনা এবং আইসোলেশন সেন্টার গড়ার লক্ষে কর্ণফুলীর বড়উঠান ইউনিয়নের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৩ জুলাই (শুক্রবার) বিকেলে মরিয়ম আশ্রম উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বৈঠকে গঠিত হয় ‘বড়উঠান ইউনিয়ন স্বাস্থ্য সেবা পরিষদ’ নামে একটি সেবা সংগঠন।

বড়উঠান ডিজিটাল সেন্টারের পরিচালক মোঃ ফারুকের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন বড়উঠান ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আবদুল শুক্কুর।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়উঠান ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল আলম।

সভায় বক্তব্য রাখেন শহিদ উল্লাহ, মো. নাছির মেম্বার, সিরাজুল ইসলাম, প্রদীপ দাশ, শাহনাজ বেগম, মুজিবুর রহমান সুমন, পারভেজ ইসলাম, এ.এ আজাদ সোহেল, এম এ করিম সহ প্রমুখ। আরোও উপস্থিত ছিলেন বড়উঠান ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগসহ ছাত্রলীগের অনেক নেতৃবৃন্দ।

সভায় বক্তারা সকলে একমত পোষণ করে বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে হিংসা-বিদ্বেষ দল মত নির্বিশেষে সকলকে এক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। করোনা মহামারি মোকাবিলায় আমাদের সামাজিক ভাবে এগিয়ে আসবে হবে।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল আলম বলেন, করোনা ভাইরাস মোকাবিলা ও করোনা রোগীদের সেবা প্রদান, সচেতনতা বৃদ্ধিমূলক কর্মকান্ড পরিচালনা এবং আইসোলেশন সেন্টার গড়ার লক্ষে আমাদের বৈঠক হলেও আমরা প্রাথমিকভাবে ইউনিয়নের সকলে বসে সিদ্ধান্ত নিয়েছি কোভিড-নন কোভিড রোগীদের জরুরী স্বাস্থ্য সেবা প্রদান করব। পাশাপাশি একটি কমিটি গঠন করা হয়েছে ‘বড়উঠান ইউনিয়ন স্বাস্থ্য সেবা পরিষদ’ নামে। যে পরিষদ বড়উঠানের সকল জনগণের স্বাস্থ্য সেবায় ২৪ ঘন্টা দিনরাত কাজ করবে। এমনকি এ্যামারজেন্সী রোগীদের ক্ষেত্রে সংগঠনের খরচে রোগীকে পাশ্ববর্তী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কিংবা শহরে পাঠানোর ব্যবস্থা করা হবে।’

Related posts