নুরুন্নবী আলী বঙ্গবন্ধু লেখক – সাংবাদিক ফোরাম যুক্তরাজ্য কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নির্বাচিত

আবদুল মালেক চৌধুরী ।।

আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম ও ব্লাড ব্যাংকের অন্যতম উপদেষ্টা , আনোয়ারার কৃতি সন্তান, বিশিষ্ট লেখক , সাংবাদিক , কলামিস্ট , সংগঠক – নুরুন্নবী আলী বঙ্গবন্ধু লেখক – সাংবাদিক ফোরাম যুক্তরাজ্য কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক হওয়ায় আনোয়ারাবাসীর পক্ষ থেকে অভিনন্দন।

সাংবাদিক বঙ্গবন্ধু গবেষক সুজাত মনসুর সভাপতি এবং হেনা বেগম কে সাধারণ সম্পাদক, নূরুন্নবী আলীকে যুগ্ম সম্পাদক করে আগামী ২০১৮ – ১৯ সালের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছেন যুক্তরাজ্য বঙ্গবন্ধু লেখক – সাংবাদিক ফোরাম। ২৫ সদস্য বিশিষ্ট কমিটিতে ৯ সদস্য বিশিষ্ট নতুন উপদেষ্টা কমিটি ও গঠন করা হয়।
উল্লেখ্য পূর্বের কমিটিতে নূরুন্নবী আলী লন্ডন মহানগর শাখার সহ সভাপতির দায়িত্ব পালন করেছিলেন , এবার কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক হলেন।

জনাব নুরুন্নবী আলীর বাড়ি আনোয়ারা উপজেলার ৪ নং বটতলী ইউনিয়নের বখতিয়ার পাড়ায়। আনোয়ারার থানার সর্বপ্রথম অনলাইন ভিত্তিক সংগঠন এবং সর্বপ্রথম রক্তদাতা সংগঠন আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম এবং অঙ্গ সংগঠন আনোয়ারা ব্লাড ব্যাংক গঠনে উনার অগ্রণী ভূমিকা ছিল । সংগঠনটির মাধ্যমে উনি আলোচিত মিনারকে সাহায্য থেকে শুরু করে রাঙ্গামাটি ক্ষতিগ্রস্থদের, রোহিঙ্গা উদ্বাস্তুদের , রংপুর থেকে রায়পুর বন্যা ক্ষতিগ্রস্থদের, বটতলী স্কুল শিক্ষক চিকিৎসা তহবিল সহ আনোয়ারার প্রতিটি ক্ষতিগ্রস্থ এলাকায় গরীব , দুস্থ , অসহায় মানুষদের সাহায্যে সবার আগে এবং সবচেয়ে বেশী অনুদান নিজ থেকে এবং অন্যান্যদের কাছ থেকে সংগ্রহ করে দেন।
তাছাড়া গোপনে তিনি কত গরীব ছাত্রদের লিখাপড়ার খরচ, এতিমখানার খরচ , গরীব পরিবারের খরচ আর সহায়তা করেন তার হিসাব নেই।

আনোয়ারার উন্নয়নে , সুন্দর আনোয়ারা গঠনে ছাত্র অবস্থা থেকে তিনি সংপৃক্ত ছিলেন এবং সুদূর লন্ডন থেকে অব্যহত রেখেছেন এই ধারাবাহিকতা। লন্ডনেও থেমে নেই – কখনও বঙ্গবন্ধু নাতনী টিউলিপের নির্বাচনী প্রচারণায় , কখনও লন্ডনে আয়োজিত বাংলাদেশী কালচারের প্রতিটি দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠান আর মেলায়।

লন্ডনে বাংলাদেশী অন্যতম বৃহৎ সংগঠন “দেশী হোপ” এর প্রতিটি সামাজিক , সাংগঠনিক কর্মকান্ডে তো আছেনই। আর সেখানে প্রতিটি মিটিং এ নিজের আনোয়ারার জন্য সবচেয়ে বেশী সাহায্য , বেশী অনুদান কিভাবে পাওয়া যায় সেই প্রস্তাবই উত্তোলন করেন সব সময়।

সারা আনোয়ারা পরিবার উনার উত্তর উত্তর সফলতা এবং দীর্ঘায়ু কামনা করেন।

Related posts

Leave a Comment