বন্য হাতির আক্রমনে আনোয়ারায় ১ জনের মৃত্যু

ছলিম আল আনোয়ারা ।। আনোয়ারায় বন্য হাতির আক্রমনে ১ জনের মৃত্যু ৷ আনোয়ারা উপজেলার মুহাম্মদপুর গ্রামে আজ ভোর রাতে এ ঘটনা ঘটে ৷ আবদুর রহমান (৬০) নামের এই ব্যাক্তি ফজরের নামাজ পড়ার জন্য ঘর হতে বের হয়ে মসজিদে যাবার পথে হাতির আক্রমনের মুখে পড়েন ৷ পরে স্থানীয় জনতা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান ৷

উল্লেখ্য মাস দুয়েক আগে এসব বন্যহাতি আনোয়ারার দেয়াং পাহাড়ে অবস্থান নেয় ৷
শুরুতে জানমালের কোন রকম ক্ষতি করেনি এ বন্য হাতিগুলো ৷ কিছুদিন যেতে না যেতেই এ হাতিগুলো রাত নামলেই আশেপাশের লোকালয়ে নেমে আসতে শুরু করে । ফলে জনমনে আতংক সৃষ্টি হতে থাকে। ঘুম হারাম হয়ে যায় আশেপাশের গ্রামের মানুষের ৷

গত ৬ জুলাই খানবাড়ির একটি বাড়ির দেয়াল ভেঙ্গে পেলে বন্যহাতির দল যেখানে একজন মহিলা আহত হন ৷ দিন দিন ক্ষয় ক্ষতির মাত্রা বেড়ে গেলে সাধারন জনগন সোস্যাল মিডিয়া থেকে শুরু করে সবখানে প্রশাসন কে ব্যবস্থা নিতে অনুরুধ করে প্রচার প্রচারণা শুরু করলে , প্রশাসনের লোকজন বিগত ০৪/০৭/২০১৮ প্রানিবিভাগের লোক নিয়ে এসেও নাটকীয় ভাবে আবার চলে যায়।
তারপর আবার ৯ জুলাই বটতলি গ্রামের আরও একটি বাড়ির ক্ষতি করে।পরপর এতো ক্ষতির খবর পেয়ে ভূমি প্রতিমন্ত্রী প্রসাশনকে ব্যবস্থা নেওয়ার আদেশ দেন তাতেও কাজ হয় নি।
তারপর আবার দেয়াংপাহাড় হয়ে চলে আসে বৈরাগ ইউনিয়নে ঘুম হারাম হতে থাকে খাঁন বাড়ি, ফকিরখীল, আমান উল্লাহ্ পাড়া, মোহাম্মদ পুর সহ কয়েকটি গ্রামের মানুষের। প্রতিটি রাত যায় আতংকে।
সর্বশেষ গতকাল রাতে মোহাম্মদপুর গ্রামে এক বৃদ্ধ লোক ভোরে সকালের নামাজ পরতে বের হলে হাতির আক্রমনে লাশ হয়ে ফিরে।

আরকত ক্ষতি হলে এর একটা প্রতিকার হবে এমন কথা সাধারন জনতার মুখে মুখে।

এখন আনোয়ারা বাসীর একটাই দাবী যতদ্রুত সম্ভব প্রসাশনকে ব্যবস্থা নেওয়ার।

Related posts

Leave a Comment