বরুমচড়ায় ঝুঁকিপূর্ণ এই কালভার্ট কবে ঠিক হবে কেউ জানে না !

মোহাম্মদ মিনহাজ

সারা আনোয়ারা
০১-০৬-২০১৯

আনোয়ারা উপজেলার ৫নং বরুমছড়া ইউনিয়নের অন্যতম প্রধান সড়কে এই ঝুঁকিপূর্ণ কালভার্টটির অবস্থান। এটি ৬ নং ওয়ার্ডের প্রধান সড়ক। রাস্তাটি দিয়ে সওদাগর দীঘির পাড় হতে অত্র ইউনিয়ন তথা উপজেলার সকল জায়গায় যাতায়াত করা হয়।

বিগত ২ মাস আগে শীল বাড়ির সামনে এই কালবার্টটিতে ফাঁটল ধরে বড় রকমের এই গর্তের সৃষ্টির হয়েছে। যেকোন সময় ঘটতে পারে বড় রকমের দুর্ঘটনা।

উক্ত রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করে হাজার হাজার মানুষ। স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী কর্মজীবী মানুষের অফিস আদালত, সাধারন মানুষের যাতায়াত এই রাস্তা। রিকশা থেকে শুরু করে সিএনজি,মোটর রিক্সা, বাস – জীপ সহ বিভিন্ন যানবাহন এই সড়কে চলে।

জরুরি প্রয়োজনে আনোয়ারা মেডিকেলে যাওয়ার রাস্তা ও এটি। তাই অচিরেই রাস্তাটির সংস্কার আত্যাবশ্যক।

এই প্রসঙ্গে স্থানীয় মানুষের কাছে জানতে চাইলে, পথচারী সাইফুল বলেন, আমাদের আত্বীয় স্বজন দের হাসপাতালে নিয়ে যেতে ও বেশ বেগ পেতে হয় তাই আমরা এর প্রতিকার চাই।

ভাঙ্গা কালভার্ট সম্পর্কে জানতে চাইলে ছাত্র দুর্জয় বলেন, আমাদের বাড়ির সামনের এই ভাঙ্গা খালবার্ট প্রায় মাস দুএক ধরে এইভাবে পড়ে আছে, কিন্তু কারো কোন খোজ খবর নেই।

উক্ত ইউনিয়নের ইউপি সদস্য হাবিবুর রহমানের কাছে কবে এটির সংস্কার হবে জানতে চাইলে, তিনি বাজেট হলে এটি সংস্কার হবে বলে জানান, তবে কবে বাজেট হবে কবে ঠিক করা হবে তা সঠিকভাবে বলতে পারছেন না।

এলাকার জনসাধারনের একটাই দাবি, রাস্তা অচিরেই সংস্কার হোক ।।

Related posts