বাঁশখালীতে আগুনে পুড়ে ঘুমন্ত দুই শিশুর মৃত্যুতে শোকের মাতাম

নিশাত চৌধুরী ঃ চট্টগ্রামের বাঁশখালীতে বসতঘরে আগুনে পুড়ে ছাই হয়ে ঘুমন্ত দুই শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে।

৭ ফেব্রুয়ারী(সোমবার)দিবাগত রাত সাড়ে নয়টার দিকে বাঁশখালী উপজেলার ৭ নং সরল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের পশ্চিম কাহারঘোনার আশিঘর পাড়া এলাকায় আব্দুস সামাদ মাঝির বাড়ীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।বসতঘর পুড়ে ছাই হয়ে যাওয়ায় অন্তত ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে।

তাছাড়া ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সিরাজুল ইসলাম পুত্র মোহাম্মদ ইদ্রিসের বসতঘর পুড়ে ছাই সহ তাঁর ছেলে মুহাম্মদ মিনহাজ (১২) ও ৩ বছরের শিশু কন্যা রুহি ঘুমন্তবস্থায় আগুনে পড়ে আঙ্গার হয়ে যায়।
স্থানীয় ও প্রত্যক্যদর্শি সুত্রে জানা যায়, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নির সুত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান চতুর্দিকে ছড়িয়ে পড়লে ঘরের ভিতরে ঘুমন্ত থাকায় ইদ্রিসের দুই নিষ্পাপ শিশু আগুনে পুড়ে মৃত্যু বরণ করে।এতে পুরো এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

বাঁশখালীর ফায়ার সার্ভিস টিম লিডার নুরুল বাশার বলেন,বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নির সুত্রপাত হয়ে মুহূর্তেই আগুনের লেলিহান চতুর্দিকে ছড়ি পড়ে।ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায়।
ফায়ার সার্ভিস টিম ও স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও ঘরের ভিতরে ঘুমন্ত থাকায় ইদ্রিসের এক ছেলে মুহাম্মদ মিনহাজ ও মেয়ে রুহি নামের দুই শিশুর ঘটনাস্থলেই মৃত্যু হয়।

এব্যাপারে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি)মুহাম্মদ কামাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,কাহারঘোনার আশিঘর পাড়া এলাকায় বসতঘরে অগ্নি কাণ্ডের ঘটনায় ওই এলাকার মোহাম্মদ ইদ্রিসের বসতঘর পুড়ে ছাই হওয়াসহ দুই শিশু আগুনে পুড়ে আঙ্গার হয়ে যায়।আগুনে পুড়ে মৃত্যু বরণ করা দুই শিশুরা পরস্পর ভাই-বোন বলে জানা গেছে।

Related posts