মিনার ও আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম

বিশেষ প্রতিবেদন || অভিনন্দন মিনার ! গতকাল আনোয়ারার সামাজিক যোগাযোগ মাধ্যম ছিল মিনারময়।
৩৬তম বিসিএস নন–ক্যাডারে পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে তথ্য ও ব্যবস্থাপনা বিভাগে পরিসংখ্যান কর্মকর্তা হিসেবে নিয়োগ পেলেন মিনার উদ্দিন। চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নে তৈলার দ্বীপ গ্রামের ছেলে মিনার।

বিসিএস ক্যাডার তো অনেকেই হন কিন্তু মিনারকে নিয়ে এত আলোচনা কেন?

কারণ তিনি অন্য আর দশ জনের মত স্বাভাবিক নন। ২০১৬ সালের ১২ সেপ্টেম্বর রাতে ছুটিতে এসে কয়েকজন বন্ধু মিলে নিজ বাড়ির পাশে নতুন হওয়া একটি দোতলা ভবনে আলাপরত অবস্থায় ভবনের সাথে ঝুলে থাকা বিদ্যুতের তারের সাথে আকস্মিকভাবে বিদ্যুৎস্পৃষ্ট হয় মিনার। ফলে দীর্ঘদিন দুর্বিষহ জীবন কাটাতে হয় তাকে। কেটে ফেলতে হয় ডান হাত আর ডান পা। ভারতের চেন্নাইতে আট মাস চিকিৎসকের নানা পরীক্ষা–নিরীক্ষা অস্ত্রোপচারের পর এখন অনেকটাই সুস্থ তিনি।

মিনারের দুর্ঘটনার সময় সর্বপ্রথম মিনারের সাহায্য এগিয়ে আসেন “আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম”। ফোরামের প্রতিটি পেজে এবং সদস্যদের ব্যক্তিগত আইডিতে মিনারের সাহায্যের আবেদন নিয়ে ফেসবুকে পোস্ট করে জোরেশোরে প্রচার করেন। ফলে মিনারের সাহায্যে স্থানীয় ভুমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ সহ সর্বমহল এগিয়ে আসেন এবং সকল মিডিয়া ব্যাপকভাবে প্রচার হয়।

দুর্ঘটনার সপ্তাহের মধ্যে “আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম” ২৫ সেপ্টেম্বর ১ম কিস্তিতে ৮১,০০০ টাকা (একাশি হাজার) , ৬ অক্টোবর ২য় কিস্তিতে ১,৮১,৮৫০ টাকা (এক লাখ একাশি হাজার আটশত পঞ্চাশ), দুই কিস্তি মিলে ২,৬২,৮৫০ টাকা (দুই লাখ বাষট্টি হাজার আটশত পঞ্চাশ) মিনারের চিকিৎসা খরচ বাবদ প্রদান করেন। এসময় ফোরামের পেজ “স্বপ্নের আনোয়ারা” অগ্রণী ভুমিকা রাখেন।

এক হাত এক পা হারানোর আগেও, ছাত্র অবস্থায় সংগ্রাম করে আসছেন মিনার। তিন ভাই এক বোনের পরিবারে মিনার দ্বিতীয়। স্কুলে পড়া অবস্থায় গাড়িচালক বাবা ক্যানসারে আক্রান্ত হন। টিউশনী করে বাবার চিকিৎসা করতেন। এর মধ্যেই তৈলারদ্বীপ বারখাইন এরশাদ আলী স্কুল থেকে জিপিএ-৫ পেয়ে ২০০৬ সালে মিনার মাধ্যমিক পাস করেন। ২০০৭ সালে চট্টগ্রামের কমার্স কলেজে একাদশ শ্রেণিতে পড়া অবস্থায় বাবা মারা যান। ২০০৮ সালে উচ্চমাধ্যমিক পাস করে মিনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১৬তম ব্যাচে ভর্তি হন। বিবিএতে সিজিপিএ ৩.৪০ এবং এমবিএতে ৩.৬০ পান মিনার।

আজ নতুন স্বপ্ন নিয়ে নতুনভাবে এগিয়ে যাওয়ার স্বপ্ন আমাদের মিনারের আর মিনারদের মত হাজার তরুণের স্বপ্নকে বাস্তবে বাস্তবায়নের চেষ্টায় এগিয়ে যাচ্ছে “আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম”।

উল্লেখ্য আনোয়ারা অনলাইন নিউজ ফোরামের পেজ গুলো হল –

স্বপ্নের আনোয়ারা
সারা আনোয়ারা
নিউজ অব সরেংগা
সারা বরুমচড়া

অঙ্গ সংগঠন – আনোয়ারা ব্লাড ব্যাংক
সহযোগী সংগঠন – আনোয়ারা নিউজ পোর্টাল

Related posts

Leave a Comment