স্বপ্নছোঁয়া বটতলীর উদ্যোগে আনোয়ারা ব্লাড ব্যাংক এর রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন

হাফেজ মোহাম্মদ মিনহাজ ।। আজ সোমবার ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে “স্বপ্নছোঁয়া বটতলী” সংগঠনের শুভ যাত্রা উপলক্ষে বটতলী শাহ মোহছেন আউলিয়া (রহঃ) সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম পরিচালিত “আনোয়ারা ব্লাড ব্যাংক” তাদের ইউনিয়ন ভিত্তিক ধারাবাহিতক কর্মসূচিতে “স্বপ্নছোঁয়া বটতলী” আমন্ত্রণ পেয়ে এই বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিটি পরিচালনা এবং সুন্দরভাবে সম্পন্ন করেন।

বটতলী শাহ মোহছেন আউলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন একি বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ চৌধুরী (টিপু), বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৪ নং বটতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আবু, মাস্টার মোহাম্মদ আবুল হোসাইন, এডভোকেট সালাউদ্দিন আহমেদ চৌধুরী (লিপু), মওলানা মুনির আহমদ আনোয়ারী সহ অত্র সংগঠনের সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

অতিথিগণ এধরনের মানবতার কর্মসূচির ভূয়সী প্রসংশা করেন এবং সব সময় পাশে থাকার আশ্বাস দেন।

আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম ও আনোয়ারা ব্লাড ব্যাংকের সদস্য সচিব আলীনুর জেমস বলেন, ” আনোয়ারা তথা চট্টগ্রামের যেকোন এলাকায় এধরনের কর্মসূচি করতে আমরা সদা প্রস্তুত। ইতিমধ্যে আনোয়ারার প্রতিটি ইউনিয়নে আমরা এধরনের কর্মসূচী সম্পন্ন করতে সক্ষম হয়েছি”।

সকাল ৯ টা থেকে এক টানা বিকাল ৩ টা পর্যন্ত এই বিনামূল্যে কর্মসূচিতে ৬০০ জন মহিলা ও পুরুষের রক্তের গ্রুপ এবং ২০০ জন রক্তের ডোনার নিশ্চিত করা হয় বলে ,ব্লাড ব্যাংকের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য নওশাদ আলী জানান।

Related posts

Leave a Comment